Text size A A A
Color C C C C
পাতা

প্রকল্প

 

 

ভূমি অফিসে নাগরিক সেবার মান বৃদ্ধি

          উপজেলা ভূমি অফিস ও সকল ইউনিয়ন ভূমি অফিসে KAIZEN (Change for better Improvement) And Total Quality Management (TQM)  এর মাধমে ছোট ছোট Improvement

   **সকল ভূমি অফিসে সেবা প্রদান প্রতিশ্রম্নতি (Service Delivery Charter)সহ সহ:   কমি: (ভূমি) ও উর্ধতন কর্তৃপক্ষর অভিযোগ নম্বর ও অভিযোগ বাক্স সহাপন

   ** সপ্তাহে একদিন Open Public Hearing Day on Land Issuesন্তর্ভুক্তকরণ

  ** তথ্য প্রযুক্তির সরব্জমাদিসহ দৃশ্যমান সহানে Help Desk সহাপন

   **সেবা পদ্বতি সহজীকরণ-Service Process Simplification(ব্যানার সহাপন), সকল সহকারীর কক্ষপদ নির্দেশক,  রেকর্ডরম্নম সাধ্যমত সংস্কার, কর্মচারীদের উদ্বুদ্বকরণসহ পুরস্কার ও তিরস্কার করা

    **নাগরিক মতামত ব্যবসহাপনা (Public Feedback Management) এবং তথ্য  অধিকার আইন ২০০৯ মোতাবেক নাগরিক তথ্যপ্রাপ্তি নিশ্চিতকরণ।

       সহ: কমি (ভূমি) এর কক্ষ ও সেবার সকল ক্ষেত্রে Access to Inside (A2I)নিশ্চিত করে হয়রানিমুক্তভাবে  দ্রম্নততা (Speediness),জবাবদিহিতা (Accountability)ও স্বচছতার (Transparency)সাথে জনগণের প্রাপ্য/কাঙ্খিত সেবা প্রদান অব্যাহত রয়েছে।